আমার প্রথম বইমেলা!

প্রথমবার বইমেলা ভ্রমনের অভিজ্ঞতাটি কেমন ছিলো আপনার? নিশ্চয়ই দারুণ! বাবা মায়ের হাত ধরে বইমেলায় গিয়ে নিশ্চয়ই কিনেছিলেন পছন্দের সব বই।

বাংলাদেশ পজেটিভ এবং জেসিআই ঢাকা ওয়েষ্ট এর যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হলো ব্যতিক্রমধর্মী আয়োজন “আমার প্রথম বইমেলা”। দশজন সুবিধাবঞ্চিত মেধাবী শিশুদেরকে প্রথমবার বইমেলা ভ্রমনের অভিজ্ঞতা দিতে অনুষ্ঠিত হয় এ আয়োজন। আয়োজনটিতে বইমেলা ভ্রমনের পাশাপাশি শিশুদেরকে তাদের পছন্দের কিছু বই কিনে দেয়া হয়। এছাড়াও বইমেলার শিশু চত্বরে অনুষ্ঠিত হয় “আমার প্রথম বইমেলা” শীর্ষক একটি রচনা প্রতিযোগিতা। বিশিষ্ট কথাসাহিত্যিক দীপু মাহমুদ আয়োজনটিতে অংশ নেয়া সকল শিশুকে প্রাতিষ্ঠানিক পড়াশোনা চালিয়ে যাবার পাশাপাশি নিয়মিত নানা ধরনের বই পড়তে উৎসাহিত করেন তার গল্প কথন বক্তব্যের মাধ্যমে।

বাংলাদেশ পজেটিভ এর প্রতিষ্ঠাতা ও জেসিআই ঢাকা ওয়েষ্ট এর জিএলসি হিসেবে আয়োজটিতে সম্পৃক্ত ছিলাম। তরুণ প্রজন্মের মধ্যে বইপড়ার অভ্যাস গড়ে তুলতে এই ভিন্নধর্মী আয়োজন। একটা উন্নত জাতি গঠনের জন্য বইপড়ার কোন বিকল্প নেই। জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষমাত্রা (এসডিজির) নায্য ও মানসম্মত শিক্ষা অর্জনের লক্ষে এমন আয়োজন নিয়মিত বিরতিতে ভবিষ্যতেও চলবে।

আয়োজনটিতে সহযোগিতার জন্য বাংলা একাডেমি ও টিচ ফর বাংলাদেশকে ধন্যবাদ।

পাঠকদের জন্য অনুষ্ঠানটির দারুণ সব মুহুর্ত ও ভিডিও শেয়ার করছি…

লেখকের অনুমতি ছাড়া সাইটে ব্যবহৃত সকল প্রকার লেখা পুনঃপ্রকাশ বেআইনি। জরুরী যোগাযোগে ইমেইলঃ altamishnabil@gmail.com

আরো পড়ুন...