টেষ্ট ক্রিকেটে ২০ বছরের স্মৃতি রোমন্থন

বাংলাদেশ ক্রিকেট দল পার করলো তার টেস্ট স্ট্যাটাস প্রাপ্তির ২০ বছর! বর্তমান টেষ্ট অধিনায়ক, কোচ, সমর্থকদের নিয়ে তাই এই দীর্ঘ সফরের স্মৃতি রোমন্থন করার উদ্যোগ নেয়া হলো।

এমনও দিন ছিলো যখন বিশ্বের ক্রিকেটে বাংলাদেশমে আন্ডারডগ বলে গন্য করা হতো। অজস্র বঞ্চনা, সংগ্রাম, চড়াই উৎরাই ফলে আমাদের ক্রিকেট আজ এই অবস্থানে পৌছেছে। জেসিআই ঢাকা ওয়েষ্ট এবং বাংলাদেশ ক্রিকেট সাপোর্টাস অ্যাসোসিয়েশন (বিসিএসএ) এর যৌথ উদ্যোগে “বাংলাদেশ ক্রিকেট ও তাদের সমর্থক” শিরোনামে একটি ওয়েবিনারের আয়োজন করা হচ্ছে। এটি প্রচারিত হবে ২৮ জুন (রোববার) রাত ৮টায় আয়োজন এই দুই সংস্থার অফিসিয়াল ফেসবুক পেইজে।

এতে আলোচক হিসেবে অংশ নেবেন বাংলাদেশ ক্রিকেট দলের টেষ্ট অধিনায়ক মমিনুল হক, বিসিবি এবং বিকেএসপির সাবেক কোচ নাজমুল আবেদীন ফাহিম, বাংলাদেশ হুইলচেয়ার ক্রিকেট দলের অধিনায়ক মোহাম্মদ মহসিন এবং বাংলাদেশ ক্রিকেট সাপোর্টাস অ্যাসোসিয়েশন (বিসিএসএ) এর প্রেসিডেন্ট জুনায়েদ পাইকার। অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন জেসিআই ঢাকা ওয়েষ্ট এর ২০২০ আঞ্চলিক জেনারেল লিগ্যাল কাউন্সিল মুহাম্মাদ আলতামিশ নাবিল।

বাংলাদেশের ক্রিকেটের আজকের দিনের সাফল্যকে উদযাপনের পাশাপাশি দেশের ক্রিকেটের ভক্ত সমর্থকদের ধন্যবাদ জ্ঞাপন উক্ত আয়োজনের মূল উদ্দেশ্য। এতে বর্তমানের পাশাপাশি অতীতে ক্রিকেট দলের কিছু অর্জন নিয়েও স্মৃতি রোমন্থন করা হবে।

লেখকের অনুমতি ছাড়া সাইটে ব্যবহৃত সকল প্রকার লেখা পুনঃপ্রকাশ বেআইনি। জরুরী যোগাযোগে ইমেইলঃ altamishnabil@gmail.com

আরো পড়ুন...