বাংলাদেশ পজেটিভের “আমার ঈদের জামা”

বিশ্বব্যাপী চলমান মহামারী কোভিড-১৯ এ জনজীবন বিপর্যস্থ। এরমধ্যেই এগিয়ে আসছে আরেকটি ঈদ। ঈদের খুশীকে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে বরাবরের মত ছড়িয়ে দিতে সরকারী উদ্যোগের পাশাপাশি সামাজিক দ্বায়বদ্ধতা থেকে এগিয়ে আসছে অসংখ্য সংগঠন। বাংলাদেশ পজেটিভ ফাউন্ডেশনের আয়োজনে অনুষ্ঠিত হলো “আমার ঈদের জামা” নামক ক্যাম্পেইন যেখানে ঢাকার সাতারকুলের একটি মাদ্রাসার সমস্ত সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে তুলে দেয়া হয় ঈদের নতুন পাঞ্জাবি।
ঈদের জামা উপহার প্রদানের এ আয়োজনে উপস্থিত ছিলেন বাংলাদেশ পজেটিভ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট মুহাম্মাদ আলতামিশ নাবিল, সেক্রেটারী জেনারেল জে.আই মোহসান, উপদেষ্ঠা শাহেদ সাদ উল্লাহ, স্বেচছাসেবক একে আজাদ রাফি সহ আরো অনেকে।


করোনা পরিস্থিতিতে সামাজিক যোগাযোগমাধ্যমে সচেতনতা সৃষ্টি সহ বাংলাদেশ পজেটিভ ফাউন্ডেশনের উদ্যোগে বৃহত্তর খিলগাঁওয়ের ঘনবসতিপূর্ণ সিপাহীবাগ ক্লাব মোড়, নবীনবাগ, তিতাস রোড, সাহেরুনবাগ, তালতলা এবং মেরাদিয়া সরকারি উচ্চ বিদ্যালয় সংলগ্ন এলাকায় স্থাপন করা হয়েছে অস্থায়ী হাতধোয়ার ব্যবস্থা।
গত ঈদে খুশির ঈদ বাজার নামক একটি কাম্পেইন এর মাধ্যমে সংগঠনটি রাজধানীর বেশ কিছু পরিবারের কাছে এক সপ্তাহের প্রয়োজনীয় খাদ্য দ্রব্যাদি পৌছে দিয়েছে। ওছাড়াও শীতে শেয়ার দ্য ওয়ার্মথ ক্যাম্পেইন এ কুষ্টিয়ায় সুবিধাবঞ্চিতদের মাঝে পৌছে দেয়া হয়েছে শীতবস্ত্র।
সমাজের সুবিধাবঞ্চিতদের পাশে থাকার পাশাপাশি জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষমাত্রা অর্জনের লক্ষ্য সামনে রেখে কাজ করে যেতে চায় এ সংগঠনটি।

লেখকের অনুমতি ছাড়া সাইটে ব্যবহৃত সকল প্রকার লেখা পুনঃপ্রকাশ বেআইনি। জরুরী যোগাযোগে ইমেইলঃ altamishnabil@gmail.com

আরো পড়ুন...